বাংলাদেশের (টপ ১০) ই-কমার্স সাইটের তালিকা

 


বাংলাদেশের (টপ ১০) ই-কমার্স সাইটের নামের তালিকা


বন্ধুরা আপনাদের সবাইকে Top 10 online shopping BD list সম্পর্কে জানাতে চলে এলাম। ডিজিটাল মার্কেটিংয়ের যুগে অনলাইন শপিং কে আরও বেশি দ্রুত সাধারণ মানুষের কাছে পৌঁছে দিচ্ছে।

বাংলাদেশের লোকজন এখন যে online shopping সুবিধা দেখছে, তা বিগিত ৫ বছর আগেও কল্পনায় ছিল। এখন বাংলাদেশে ছোট বড় মিলিয়ে কয়েক শত online shopping site রয়েছে।শত শত অনলাইন শপিং সাইট গুলির মধ্যে কিছু সাইট গ্রাহক ও দেশের সাধারণ মানুষের সাথে প্রতারনা করছে।

তাই আপনাকে দেশে ইন্টারনেট থেকে পণ্য ক্রয়ে বা অনলাইন শপিং বিডি বিষয়ে আরও বেশি সচেতন হতে হবে এবং ভালো online shopping site গুলি বেছে নিতে হবে অনলাইন শপিং করার সময়।

এই সকল online shopping ওয়েবসাইট গুলির মধ্যে সেরা ১০ টি বাংলাদেশের অনলাইন শপিং সাইট সম্পর্কে আজকে আপনাদের জানানোর চেষ্টা করবো।

আমরা এখানে অন অনলাইন শপিং ওয়েবসাইট থেকে কোন সুবিধা নিচ্ছি না। আমরা শুধু Top 10 online shopping BD list আপনাদের খুঁজে দেয়ার চেষ্টা করছি।

এখানে কোন online shopping সাইট কে বিশেষ প্রাধান্য দেয়া হয়নি। গ্রাহক জনপ্রিয়তা ও ইন্টারনেটে অনলাইন শপিং পরিচিতি হিসাবে সাজানোর চেষ্টা করেছি।


১. দারাজ – বাংলাদেশের সেরা ই কমার্স সাইট

দারাজ কে নতুন করে পরিচিত করে দেওয়ার প্রয়োজন আছে কি? যারা অনলাইনে কেনাকাটা করেন তাদের কাছে আগে থেকেই পরিচিত দারাজ। তাছাড়া তাদের মার্কেটিং  এর কারনে অনেক নন বায়ারও তাদের সম্পর্কে জানে। যদিও আমি শিউর না তবে আমার ধারনে বেচাবিক্রির দিক থেকে দারাজ বাংলাদেশের টপ ই কমার্স ওয়েব সাইট। 

দারাজের মানঃ দারাজের ডেলিভারি চার্জ এখন অনেক বেশি। একদম সর্ব নিম্ন ডেলিভারি চার্জ ৭০ টাকা।  এছাড়া অনেক সময় ভুল প্রোডাক্ট দেওয়া, ড্যামেজ প্রোডাক্ট এসবের ব্যাপারে অনেক ক্রেতায় অভিযোগ জানিয়ে থাকে নিয়মিত। 

daraz online shopping bd বাংলাদেশে প্রথম অনলাইন শপিং স্টোর যারা দেশের ফেস্টিভাল দিনে বিশেষ মূল্য ছাড় দিয়ে থাকে।

  • দারাজ অনলাইন শপিং বাংলাদেশ
  • দারাজ অনলাইন শপিং বাংলাদেশ
  • তাদের নতুন ক্যাশ অন ডেলিভারি সার্ভিস রয়েছে,
  • পেমেন্ট রিছিভ অন ডেলিভারি (বর্তমানে ঢাকায় পাওয়া যায়),
  • ক্রেডিট / ডেবিট কার্ড থেকে পেমেন্ট পদ্দতি,
  • দেশের সেরা মোবাইল ব্যাংকিং বিকাশ ও অন্যান্য মোবাইল ব্যাংকিং থেকে অনলাইন শপিং
ইন্টারনেট ব্যাংকিং সহ একাধিক পদ্ধতি ব্যাবহার করে আপনি কেনাকাটা করতে পারবেন।
সম্প্রতি জনপ্রিয় আরও একটি অনলাইন শপিং “কায়মু” (qcoom online shopping bd) সম্প্রতি দারাজ বিডির সাথে যুক্ত হয়েছে এবং Daraz online shopping BD site কে আরও শক্তিশালী করতে।

দারাজ বিডি ঢাকা শহরের অভ্যন্তরে ২ থেকে ৪ দিনের মধ্যে এবং দেশের যে কোন প্রান্তে ( ঢাকার বাইরে) ৫ থেকে ৮ দিনের মধ্যে গ্রাহকের অর্ডার করা পণ্য সরবরাহ করে থাকে।

৩. চালদাল ডট কম – মাসিক বাজার করার অনলাইন শপ

চাল ডাল ডট কম ই কমার্স সাইটের অতিরিক্ত এসএমএস মার্কেটিং নিয়ে অনলাইনে অনেকে অভিযোগ করে থাকে। আমি নিজে কখনো এদের থেকে কোন সার্ভিস/ প্রোডাক্ট কিনিনি তাই এদের সার্ভিস কেমন তা জানি না। 

তবে মার্কেটিং এর বাজেট দেখে বুঝা যায় ভালো মানের ই কমার্স। গলির চিপার ওয়েব সাইট না! 

আমাদের পাশাপাশি মুদি দোকান গুলির মতোই আইটেম বৈচিত্র্য রয়েছে, ছাড়াও এখানে রয়েছে-

  • তাজা ফলমূল,
  • সকল মৌসুমি শাকসবজি সহ অনেক বিদেশি সবজি,
  • তাজা মাছ, মাংস, ডিম
  • রান্না সহায়তা করার সরঞ্জাম,
  • খাবার পানীয়,
  • ঘরের সরঞ্জাম,

এবং

  • ঘর পরিষ্কারের ব্যবস্থা,
  • কীটপতঙ্গ নিয়ন্ত্রণ সহ আরও অনেক নিত্য প্রয়োজনীয় আইটেম।
  • চালডাল থেকে পণ্য ক্রয়ের কিছু সুবিধা-
  • বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন শপিং
  • বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন শপিং

চালডাল থেকে 200 টাকার বেশি পণ্য একসাথে অর্ডার করলে, আপনি বিনামূল্যে পণ্য হোম ডেলিভারি পেতে পারেন।

এছাড়াও, এই অনলাইন মুদি দোকান থেকে পণ্য ক্রয়ে নিয়মিত বিশেষ ছাড় সহ বিক্রয় করে থাকেন।

যে কোন গ্রাহক প্রথমবার অর্ডার করলে ডিফল্টভাবে 3% ছাড় পেতে পারেন!

চালডাল অ্যান্ড্রয়েড এবং আইওএস অ্যাপ্লিকেশন রয়েছে আপনি চাইলে তাদের মোবাইল অ্যাপ ব্যবহার করতে পারেন।

বাংলাদেশের সবচেয়ে বড় গ্রোসারি অনলাইন শপিং সাইট হচ্ছে chaldal.com

চালডাল অনলাইন শপিং পেমেন্ট-

  • ক্রেডিট কার্ড,
  • বিকাশ বা নগদ মোবাইল ব্যাংকিং সেবা থেকে অন ডেলিভারি
  • এবং সহজ সিস্টেমের মাধ্যমে দেয়া সম্ভব।


৪. Ajker Deal  – বাংলাদেশের ই কমার্স ওয়েবসাইট

আজকের ডিল হলো চাল ডালের মত তবে চালডালের মূল প্রোডাক্ট চাল ডাল চা পাতা রিলেটেড আর আজকের ডিল দারাজের মত বিভিন্ন ক্যাটাগরির প্রোডাক্ট সেল করে। 

আমি কিনিনি কখনো তাই বানিয়ে বানিয়ে ভালো বা খারাপ কিছুই লিখছি না। 


৫. pickaboo.com  – ই কমার্স ওয়েবসাইট

পিকাবো নামে বাংলাদেশে কোন ই কমার্স সাইট আছে সেটাই আগে জানতাম না। এই নামের সাথে মিল আছে এমন কোন বিদেশি ই কমার্স সাইটের নাম আছে আর আমি সেটার জন্য ভাবতাম এটাও আসলে বাইরের কোন দেশের ই কমার্স ওয়েব সাইট। আলিবাবা আলি এক্সপ্রেসের মত।

তবে আসলে এটি বাংলাদেশের সাইট। ২০১৬ সালে পিকাবো যাত্রা শুরু করে। 

৬. রকমারি  –  অনলাইন থেকে বই কিনুন সহজে

বই বিক্রির জন্য বাংলাদেশের অন্যতম একটি ই কমার্স ওয়েবসাইট হলো রকমারি। যদি আমার কাছে বই কেনার জন্য রকমারির চেয়ে Wafilife কেই ভালো মনে হয়েছে। তাছাড়া রকমারির ব্যাপারে নানান অভিযোগ ও আছে! তাই আমার সাজেশন থাকবে বই কিনতে ওয়াফি লাইফ ঘুরে আসুন। 

৭. ফুড পান্ডা – অনলাইন থেকে খাবার অর্ডার করুন 

রেডিমেড খাবার সল্প সময়ের মধ্যে ডেলিভারি পেতে ফুড পান্ডাকে ডাকুন। বিভিন্ন কারনে মানুষ এখন অনেক বেশি খাবার রসিক হয়ে গেছে। হইতো ইউটিউবের নানা রকম খাবারের ভিডিও দেখে দেখে সেসব খাবার খাওয়ার ইচ্ছা তৈরি হয় সেটা থেকেই এমন হচ্ছে। 

তবে কারন যায় হোক না কেন অনেক ধরনের হোটেল, রেস্টুরেন্ট কিংবা ঘরোয়া খাবার দ্রুত ডেলিভারি সার্ভিস প্রদান করে ফুড পান্ডা। 

ফুড পান্ডা কিন্তু নিজেরা কোন ফুড তৈরি করে না বরং বিভিন্ন হোটেলের সাথে এদের চুক্তি থাকে, আপনি কোন হোটেল সিলেক্ট করে কোন খাবার অর্ডার করলে ফুড পান্ডার ডেলিভারি ম্যান সেই হোটেল থেকে খাবার টি আপনার কাছে ডেলিভারি দিবে। এটাই ওদের বিজনেস।

৮. Khaas Food – স্বাস্থ্যকর খাবারের ই কমার্স সাইট

বিভিন্ন হারবাল প্রোডাক্ট, ওষুধী খাবার, কালো জিরা, মধু, তেল, খেজুর , বাদাম, ড্রাই ফ্রুটস এর মত স্বাস্থ্যকর প্রোডাক্ট পেতে খাস ফুডকে বিলিভ করতে পারেন। 

এদের সার্ভিস ও প্রোডাক্ট দুইটাই ভালো। আপনি কিনে চেক করতে পারেন। যদি কোন ভুল অয়ান তাহলে আমাদের জানাবেন। আমরা আমাদের লেখা পরিবর্তন করে দিবো। 


৯. সহজ ডট কম

2014 সালে আমাদের যাত্রা শুরু করেছি একটি লক্ষ্য মাথায় নিয়ে- জীবনকে সহজ করার জন্য! একটি প্রযুক্তি-প্রথম কোম্পানি হিসেবে, আমরা বাংলাদেশি জনগণের দৈনন্দিন চ্যালেঞ্জের জন্য প্রযুক্তি-চালিত সমাধান তৈরি করি। বাংলাদেশের ট্রাভেল ইন্ডাস্ট্রির পথিকৃত শাহোজ এখন দেশের সবচেয়ে বড় অনলাইন টিকিটের গন্তব্য। 

আমরা গ্রাহকদের প্রথমে রাখি এবং তাদের শত শত অপারেটর এবং রুট থেকে বেছে নেওয়ার স্বাধীনতা দিয়ে তাদের সুবিধা দিই, দামের তুলনা করি, সেরা ডিল এবং সুরক্ষা অফার করি- সব কিছুর মধ্যেই এবং তাদের ফোনে মাত্র কয়েকটি ট্যাপ দিয়ে। ( সহজের নিজস্ব বক্তব্য এখানে কপি করে দিয়েছি তাই প্রশংসা বেশি দেখতে পাচ্ছেন!) 


১০. ক্লিক বিডি

ClickBD.com বাংলাদেশে প্রথম ই-কমার্স পোর্টাল হিসেবে 14 এপ্রিল, 2005 সালে তার কার্যক্রম শুরু করে। ক্লিকবিডি একটি অনলাইন মার্কেটপ্লেস যেখানে যে কেউ প্রায় যেকোনো কিছু বিক্রি বা কিনতে পারে। 

সাইটটিতে ব্যবহারকারীদের একটি শক্তিশালী এবং ক্রমবর্ধমান সম্প্রদায় রয়েছে যারা ইলেকট্রনিক্স, ক্যামেরা, ফোন, কম্পিউটার, সিডি, মোবাইল, ফ্যাশন আনুষাঙ্গিক, সঙ্গীত এবং ভ্রমণ সহ বিস্তৃত আইটেম বিভাগে ব্যবসা করে। 

একটি বিশ্বমানের প্রযুক্তি পরিকাঠামোর মাধ্যমে ClickBD বাংলাদেশের ক্রমাগত প্রসারিত অনলাইন সম্প্রদায়ের জন্য ই-কমার্সকে সক্ষম ও সহজ করে। অন্য যেকোন বাংলাদেশী সাইটের তুলনায় ক্লিকবিডিতে লোকেরা বেশি সময় ব্যয় করে, এটিকে দেশের সবচেয়ে জনপ্রিয় সাইট করে তোলে। 

ক্লিকবিডি তরুণ প্রজন্মকে ইন্টারনেটের শক্তি ব্যবহার করে পণ্য বিক্রি করে অর্থ উপার্জন করতে উৎসাহিত করেছে। ক্লিকবিডি এমন অনেক লোককে সাহায্য করতে পেরে গর্বিত যারা সফল অনলাইন ব্যবসা প্রতিষ্ঠা করে যারা এটি থেকে জীবিকা নির্বাহ করে।

2011 সালে, ClickBD তার শ্রেণীবদ্ধ পরিষেবার পাশাপাশি অনলাইন স্টোর চালু করেছে, ব্যবহারকারীদের একটি অনলাইন শপিং মল দেখার এবং সেরা মূল্যে অনলাইন কেনাকাটা করার সুযোগ প্রদান করে। ( এটাও ক্লিক বিডি ওয়েব সাইটের নিজেদের লেখা কপি করে দিয়েছি তাই ঢল পিটানো স্বাদ পাওয়া যাচ্ছে) 


শেষ কথা,

বন্ধুরা আমি আশাকরি আপনারা Top 10 online shopping BD list থেকে আপনার পছন্দের সাইট খুঁজে পেয়েছেন।

বন্ধুরা অনলাইন শপিং শুরু করার পূর্বে আপনি নিজের জন্য সঠিক পণ্য নির্বাচন করতে আপনাকে সাহায্য করতে আমাদের এই পোস্ট।

পোস্ট টি ভালো লাগলে কমেন্ট করে জানাবেন। অনলাইন পণ্য ক্রয় সম্পর্কে আপনার খারাপ/ভাল কোন অভিজ্ঞতা থাকলে আমাদের জানাবেন।


আরো পড়ুন:

  1. আই ফোন সারা পৃথিবীতে বিখ্যাত কোনো 
  2. প্রসেসর কি 
  3. বাংলাদেশে dslr ক্যামেরার দাম 
  4. সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারিং কি ?
  5. বিশ্বের সেরা 11টি জনপ্রিয় অনলাইন মোবাইল গেম
  6. নতুন গেমিং ল্যাপটপ 2022
  7. নতুন গেমিং পিসি 2022 |
  8. ২০ থেকে ৩০ হাজার টাকা দামের মধ্যে ভালো ফোন 
  9. কম্পিউটার ভাইরাস কি ? কম্পিউটারে ভাইরাস থেকে রক্ষা পাওয়ার উপায় কি ?
  10. 10000-এর নীচে সেরা ফোন 


0/পোস্ট এ কমেন্ট/Comments