দারাজের সেলার হওয়ার জন্য আপনার সম্পূর্ণ গাইড

 


দারাজের সেলার হওয়ার জন্য আপনার সম্পূর্ণ গাইড


আপনি কি একজন নতুন উদ্যোক্তা? কিভাবে ব্যবসা শুরু করবেন, বুঝে উঠতে পারছেন না? তাহলে আপনার জন্য অনেক বড় সুখবর অপেক্ষা করছে অনলাইনে! দারাজ বাংলাদেশের আয়োজনে শুরু হওয়া সেলার মৈত্রী প্রোগ্রামের মাধ্যমে একজন নতুন বিক্রেতা যেমন অনলাইনে ব্যবসা শুরু করতে পারবেন, অন্যদিকে সারাদেশের সকল ছোট কিংবা বড় ব্যবসায়ী তাদের ব্যবসাকে আরও বড় পরিসরে প্রসারিত করতে পারবেন।

আপনার কি ক্ষুদ্র বা মাঝারি ব্যবসা রয়েছে? বাড়িতে বসে আপনি যদি ব্যবসা থেকে আরও বেশি উপার্জন করতে চান বা নিজের ব্যবসা কে আরো বড় করতে চান তবে দারাজ সেলার মৈত্রী প্রোগ্রাম আপনার জন্য হতে পারে একটি চমৎকার সুযোগ।

বাংলাদেশের বৃহত্তম অনলাইন শপ দারাজে ১০০+ ক্যাটাগরিতে রয়েছে লক্ষ লক্ষ পণ্য- যেখান থেকে ডিজিটাল শপিং এর মাধ্যমে দেশের যেকোনো প্রান্ত থেকে কেনাকাটা করতে পারছে দশ লক্ষেরও বেশি গ্রাহক।

সুতরাং, আজই দেশের বৃহত্তম অনলাইন শপিং ওয়েবসাইট দারাজের একটি অংশ হয়ে যান এবং দারাজের এক্সক্লুসিভ সব সুবিধা ব্যবহার করে নিজের ব্যবসাকে আরো প্রসারিত করুন!


কিভাবে দারাজে বিক্রেতা হবেন ?

আপনি যদি দারাজে কিভাবে দোকান খুলবেন কিংবা দারাজে কিভাবে নিজের ব্যবসা শুরু করবেন তা জানতে চান, তবে দুশ্চিন্তার কোনো কারণ নেই। দারাজ অনলাইন শপে নিজের ব্যবসা শুরু করা খুবই সহজ ও ঝামেলাহীন।

এছাড়া আপনি দারাজ সেলার সাইনআপ পেইজে রেজিস্ট্রেশন করতে ও  নিচের ৩টি সহজ ধাপ অনুসরণ করতে পারেন-

ধাপ-১: রেজিস্টার করুন ও পণ্য তালিকাভুক্ত করুন

  • দারাজ ওয়েবসাইটে যান এবং রেজিস্ট্রেশন করে আপনার পণ্য তালিকাভুক্ত করুন
  • আপনার ব্যক্তিগত এবং ব্যবসায়ের বিস্তারিত তথ্য দিন
  • আপনি দারাজে যে পণ্যগুলি বিক্রয় করতে চান সে সম্পর্কিত তথ্য প্রদান করুন

ধাপ-২:অর্ডার গ্রহণ করুন এবং সারা বাংলাদেশে বিক্রয় করুন

  • আপনার পণ্য এবং ব্যবসার সমস্ত বিবরণ তালিকাভুক্ত হয়ে গেলে আপনি বিক্রয় শুরু করতে পারবেন
  • দারাজ সেলার সেন্টার অ্যাপ বা ওয়েবসাইটের মাধ্যমে বিক্রেতাদের অর্ডার গ্রহণ এবং পরিচালনা করুন
  • কোন অর্ডার পেলে আপনার কাজ শুধু পণ্যটি প্যাকেজ করা পর্যন্তই। ক্রেতার কাছে প্যাকেজ শিপিং দারাজই পৌঁছে দেবে।


ধাপ-৩:  টাকা বুঝে নিন ও আপনার ব্যবসা বৃদ্ধি করুন


  • সরাসরি আপনার অ্যাকাউন্টে আপনার অর্ডারের অর্থ পৌঁছে যাবে
  • এভাবে আরো সহজে, আরও বেশি বিক্রয়ের মাধ্যমে আপনার ব্যবসা প্রসারণ শুরু করুন


ব্যবসায় সহায়তা:

যেকোনো ক্ষুদ্র থেকে শুরু করে মাঝারি ব্যবসা প্রতিষ্ঠান দারাজে তাদের দোকান সেটআপ করে পেতে পারে ২৪/৭ ঘন্টার নিরবিচ্ছিন্ন ও ডেডিকেটেড কনসালটেন্সি। এছাড়া ফ্রী এনালিটিক্যাল টুলের মাধ্যমে ব্যবসায়ীরা পাচ্ছেন তাদের অনলাইন বিজনেসকে আরো প্রসারিত করার দারুন সুযোগ।

আর্থিক সহায়তা:

এই অস্থির সময়ে বিক্রেতাদের কিছুটা স্বস্তি দিতে দারাজ গ্রহণ করেছে ০% কমিশন উদ্যোগ। সকল নিবন্ধিত ও নতুন বিক্রেতারা ১ মে থেকে ৩০ জুন পর্যন্ত এই অফার উপভোগ করতে পারবেন। এছাড়া ফ্রী পিকআপ ও স্টোরেজ সুবিধা ছাড়াও আপনি পাবেন প্রমোশনাল ক্রেডিট ও প্যাকেজিং সুবিধা।

অনবোর্ডিং এবং প্রশিক্ষণ:

আপনি যদি দারাজ এর মাধ্যমে নিচের অনলাইন ব্যবসা কি আরো প্রসারিত করতে চান তবে ওয়েবিনার ও দারাজ ইউনিভার্সিটির আপনার জন্য থাকছে ফ্রি প্রশিক্ষণ ও অনলাইন সেলার এডুকেশন ব্যবস্থা।

এক্সপ্রেস সাইন-আপ:

নতুন বিক্রেতাদের জন্য থাকছে এক্সপ্রেস সাইন আপ ব্যবস্থা যার মাধ্যমে একজন বিক্রেতা ২ দিনেরও কম সময়ে দারাজে নিজের ব্যবসা শুরু করতে পারেন।

ফ্রী মার্কেটিং প্রমোশন:

কোন রকমের বাড়তি ফি ছাড়াই ফ্রী অন অ্যাপ প্রমোশনেরর মাধ্যমে আরো বেশি সংখ্যক ক্রেতার কাছে আপনার ব্যবসাকে পৌঁছে দিন আর উপভোগ করুন নিজের ব্যবসার দারুণ প্রসার।

দারাজ বিশ্বাস করে যে দারাজ সেলার মৈত্রী প্রোগ্রাম এর মাধ্যমে এই অস্থির সময়ে দেশের হাজার হাজার ক্ষুদ্র ও মাঝারি ব্যবসা প্রতিষ্ঠান আবার তাদের নিজের পায়ে দাঁড়াতে পারবে। সেই সাথে লক্ষ লক্ষ অনলাইন গ্রাহকের কাছে নিজের ব্যবসাকে তুলে ধরে উপভোগ করতে পারবে বাংলাদেশের অনলাইন ব্যবসার সেরা সুবিধাগুলো।


আরো পড়ুন:


0/পোস্ট এ কমেন্ট/Comments