আপনার NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে দেখে নিন

 


আপনার NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে দেখে নিন


আপনার NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে, আপনি জানেন কি? সবগুলো নাম্বার আপনার নিজস্ব তো! একজন সচেতন নাগরিক হিসেবে আপনার NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে তা জানা এবং সিম নিবন্ধন যাচাই করা আপনার জন্য খুবই জরুরী।


আপনি যে সিমের গ্রহক হয়ে থাকেন না কেন, সকল sim registration গুলো দেখতে পারবেন। আপনি একটি এনআইডি (nid) কার্ড দিয়ে ১৫ টির বেশি সিম রেজিস্ট্রেশন করতে পারবেন না।


যদি আপনার nid কার্ড দিয়ে যদি ১৫ টির বেশি sim registration হয়ে থাকে তাহালে ২৬ এপ্রিল ২০১৯ এর পর থেকে বন্ধ করে দেওয়া হবে। বাড়তি সিম গুলো কাস্টমার কেয়ারে গিয়ে বন্ধ করে দেওয়া যাবে।

অনলাইন টাকা ইনকাম করার সেরা সাইট গুলোর লিস্ট – 2021 (Best earning sites)
তাছাড়া আপনি চাইলে বাড়তি সিম গুলো মালিকানা পরিবর্তন করতে পারবেন। যার নামে মালিকানা করতে চান তাকেও NID কার্ড বা জাতীয়া পরিচয়পএ সহ যে সিমের মালিকানা পরিবর্তন করতে চান সেই কাস্টমার কেয়ারে নিয়ে যেতে হবে। (সিম কার নামে নিবন্ধন)

বর্তমানে যেকোনো গ্রহক তার জাতীয় পরিচয়পএ / পাসপোর্ট / ড্রাইভিং লাইসসেন্স / জন্ম নিবন্ধন সনদরের বিপরীতে কয়টি সিম নিবন্ধন হয়েছে সেটা সহজে যাচাই করার সুযোগ করে দিয়েছে বিটিআরসি


আপনার সিম সচল থাকলে নির্দিষ্ট সিম থেকে *16001# লিখে ডায়াল করুন। রিপ্লাই এ plz enter last digit of your ID অর্থাৎ, আপনার ভোটার আইডি কার্ডের শেষ ৪ ডিজিট লিখে রিপ্লাই করতে হবে।


কিছু সময়ের মাঝেই আপনার মোবাইলে কাস্টমার কেয়ার থেকে আপনার nid দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে, কোন কোন নাম্বার registration করা হয়েছে সেসম্পর্কে একটি বিস্তারিত মেসেজ পাঠাবে।

দুইবার টাইপ করতে না চাইলে সরাসরি সরাসরি *16001*ভোটার আইডি কার্ডের শেষ 4 ডিজিট# (উদাহরণস্বরূপ, *16001*9829#) লিখে ডায়াল করলেও আপনার nid দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে তা জানতে পারবেন। তবে, এখানে সম্পূর্ণ নাম্বার লেখা থাকবে না।


নিরাপত্তা জনিত কারণে মাঝের ডিজিটগুলো গোপন রাখা হয়। নিচের ইমেজটি দেখুন, ফিরতি মেসেজে পাওয়া তথ্য অনুসারে সর্বমোট ৫টি নাম্বার আমার nid দিয়ে সিম রেজিস্ট্রেশন করা হয়েছে, যার মাঝে ৪টি গ্রামীনফোন এবং ১টি রবি অপারেটরের নাম্বার।


তাছাড়া, আপনি যদি এসএমএস (SMS) এর মাধ্যমে সিম নিবন্ধন যাচাই করতে চান তাহালে জাতীয় পরিচয়পএ / পাসপোর্ট / ড্রাইভিং লাইসসেন্স / জন্ম নিবন্ধন এর শেষের ৪ ডিজিট লিখে এসএমএস (SMS) পাঠাতে হবে 16001 নম্বারে। 


গ্রামীণফোনঃ গ্রামীণফোন থেকে info লিখে send করুন 4949 নম্বারে। অথবা গ্রামীণফোন থেকে Reg 17 Digit NID numbers লিখে send করুন 4949 নম্বারে।



  • বাংলালিংকঃ বাংলালিংক থেকে ডায়াল করুন *16001# নম্বারে।

  • টেলিটকঃ টেলিকম থেকে মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন info লিখে send করুন 1600 নম্বারে।

  • এয়ারটেলঃ এয়ারটেল থেকে ডায়াল করুন *16001# নম্বারে।

এসএমএস এর মাধ্যমে সিম নিবন্ধন যাচাই করার জন্য আপনার ভোটার আইডি কার্ডের শেষ ৪ ডিজিট লিখে ১৬০০১ নাম্বারে মেসেজ পাঠাতে হবে। ফিরতি রিপ্লাইয়ে একইভাবে আপনার কতগুলো সিম এই NID দিয়ে নিবন্ধন করা হয়েছে, তা জানতে পারবেন।


nid দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে তা জানার আরো কিছু পদ্ধতিগুলো দেখে নিন:


Grameenphone: গ্রামীনফোন অপারেটরের কোন সিম দিয়ে সিম নিবন্ধন যাচাই করার জন্য info লিখে 4949 নাম্বারে send করুন। অথবা, REG লেখার পর আপনার NID কার্ডের ১৭ ডিজিট লিখে 4949 নাম্বারে send করুন।


আশা করি, আজকের আলোচনার পর আপনার NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে তা জানতে আর কোন সমস্যা নেই। তাহলে আর দেরি না করে এখনি ডায়াল করুন এবং জেনে নিন, কেননা এটা সম্পূর্ণ ফ্রি সার্ভিস।


আরো পড়ুন:

  1. আই ফোন সারা পৃথিবীতে বিখ্যাত কোনো 
  2. প্রসেসর কি 
  3. বাংলাদেশে dslr ক্যামেরার দাম 
  4. সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারিং কি ?
  5. বিশ্বের সেরা 11টি জনপ্রিয় অনলাইন মোবাইল গেম
  6. নতুন গেমিং ল্যাপটপ 2022
  7. নতুন গেমিং পিসি 2022 |
  8. ২০ থেকে ৩০ হাজার টাকা দামের মধ্যে ভালো ফোন 
  9. কম্পিউটার ভাইরাস কি ? কম্পিউটারে ভাইরাস থেকে রক্ষা পাওয়ার উপায় কি ?
  10. 10000-এর নীচে সেরা ফোন 


0/পোস্ট এ কমেন্ট/Comments