কম দামে ভালো ক্যামেরা ফোন ২০২২ | Good camera phone 2022 at low price

 কম দামে ভালো ক্যামেরা ফোন ২০২২ | Good camera phone 2022 at low price





বর্তমান সময়ে স্মার্টফোন সব বয়সী মানুষের জীবনেরই একটি অবিচ্ছেদ্য অংশ হয়ে পরেছে। স্মার্টফোনের এতো জনপ্রিয়তার কারণ হলো এর আকর্ষণীয় সব ফিচার্স এবং অসাধারণ সব সুযোগ-সুবিধা। কারো হয়তো এমন স্মার্টফোন পছন্দ যার ক্যামেরা পারফরম্যান্স ভালো৷ 

আবার কারো এমন স্মার্টফোন পছন্দ যার গ্যামিং পারফরম্যান্স অসাধারণ৷ আবার কারো ল্যাগিং কম হয় এমন স্মার্টফোন পছন্দ। মানুষের এরকম সব চাহিদা পূরণ করার মতো স্মার্টফোনই প্রতিনিয়ত বাজারে আসছে। আজকে আমরা ভালো ক্যামেরা ফোন ২০২২ তথা ১৫০০০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল বাংলাদেশ অর্থাৎ, এই বছরের জনপ্রিয় কম দামে ভালো ফোন গুলো সম্পর্কে জানবো।

তবে আমাদের বাংলাদেশে আমরা সাধারণত এমন মোবাইল পছন্দ করি যার মূল্য ১৫০০০ টাকার মধ্যে এবং যা মূল্য অনুযায়ী ভালো সেবা দিয়ে থাকে। অর্থাৎ, ১৫০০০ টাকার মধ্যে যে স্মার্টফোনগুলো ভালো সার্ভিস দিয়ে থাকে, সেগুলোকেই আমরা কম দামে ভালো ফোন বলে থাকি। তাই আজকে আমরা কম দামে ভালো ফোন অর্থাৎ, ১৫০০০ টাকার মধ্যে ভালো ক্যামেরা ফোন ২০২২ সম্পর্কেই মূলত জানবো। 


Realme 3 Pro

Unofficial ৳17,000 4/64 GB


  • Realme 3 Pro 6.3 ইঞ্চি IPS LCD স্ক্রিন সহ আসে। এটি একটি গরিলা গ্লাস 5 গ্লাস দ্বারা সুরক্ষিত। এটিতে একটি ফুল-ভিউ মিনিমাল নচ ডিজাইন রয়েছে। 
  • পিডিএএফ, এলইডি ফ্ল্যাশ, ডেপথ সেন্সর ইত্যাদি এবং 4কে আল্ট্রা এইচডি ভিডিও রেকর্ডিং সহ পিছনের ক্যামেরাটি ডুয়াল 16+5 এমপি। সামনের ক্যামেরাটি 25 এমপির। Realme 3 Pro 20W ফাস্ট চার্জিং সহ 4045 mAh বড় ব্যাটারি সহ আসে। 
  • এতে রয়েছে 4/6 GB RAM, 2.2 GHz অক্টা-কোর CPU এবং Adreno 616 GPU পর্যন্ত। এটি Qualcomm Snapdragon 710 (10 nm) চিপসেট দ্বারা চালিত। ডিভাইসটি 64/128 GB অভ্যন্তরীণ স্টোরেজ এবং ডেডিকেটেড মাইক্রোএসডি স্লট সহ আসে। এই ফোনে একটি ব্যাক-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে।
  • অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ডুয়াল সিম, ফেস আনলক ইত্যাদি।


Xiaomi Redmi Note 8 Pro

  • Xiaomi Redmi Note 8 Pro 6.53 ইঞ্চি ফুল HD+ IPS স্ক্রীন সহ আসে। এটির একটি ওয়াটারড্রপ-নচ ডিজাইন রয়েছে। ডিভাইসটি সামনে এবং পিছনে শক্তিশালী 5ম প্রজন্মের গরিলা গ্লাস দ্বারা সুরক্ষিত। 
  • পিডিএএফ, আল্ট্রাওয়াইড, ডেপথ সেন্সর, ডেডিকেটেড ম্যাক্রো ক্যামেরা ইত্যাদি এবং 4K ভিডিও রেকর্ডিং সহ পিছনের ক্যামেরাটি কোয়াড 64+8+2+2 এমপি। সামনের ক্যামেরাটি 20 এমপির। 
  • Xiaomi Redmi Note 8 Pro একটি 18W ফাস্ট চার্জিং সলিউশন বা কুইক চার্জ 4+ সহ 4500 mAh বড় ব্যাটারি সহ আসে। এতে রয়েছে 6 বা 8 GB RAM, 2.05 GHz অক্টা-কোর CPU এবং Mali-G76 MC4 GPU পর্যন্ত।
  • এটি একটি Mediatek Helio G90T (12nm) চিপসেট দ্বারা চালিত। ফোনটি 64 বা 128 জিবি অভ্যন্তরীণ স্টোরেজ এবং ডেডিকেটেড মাইক্রোএসডি স্লটের সাথে আসে। এই ফোনে একটি ব্যাক-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে।
  • অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে এফএম রেডিও, ইউএসবি টাইপ-সি, ডুয়াল সিম, ফেস আনলক ইত্যাদি।

ProsCons
✔ Elegant design✘ No dedicated MicroSD slot
✔ Strong build✘ No Super AMOLED display
✔ Impressive performance✘ No in-display fingerprint sensor
✔ Excellent camera
✔ 4500 mAh battery, 18W Fast Charging


Xiaomi Mi A3

  • এমন মোবাইলের মধ্যে জিওমি এমআই এ৩ এর কথা না বললেই নয়। জিওমি এমআই এ৩ তে আপনি পাচ্ছেন ট্রিপল ব্যাক ক্যামেরা, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর + ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা। আরো পাচ্ছেন ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। তাই ভালো ক্যামেরা ফোন ২০২২ এর তালিকায় এটি অবশ্যই থাকবে।

    এছাড়াও ডিভাইসটির রয়েছে ৬.০৮” HD+ AMOLED ডিসপ্লে, Android OS, v9.0 (Pie) অপারেটিং সিস্টেম, Snapdragon 665 চিপসেট। আরো রয়েছে ৪০৩০ mAh লিথিয়াম-পলিমার ব্যাটারি। কানেক্টিভিটির(Connectivity) জন্য আপনি পাচ্ছেন NFC, ৩.৫ মি.মি হেডফোন জ্যাক, ব্লুটুথ ভার্সন v5.0, USB – Type C পোর্ট। এই মোবাইলের আরেকটি আকর্ষণীয় ফিচার হচ্ছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এছাড়াও রয়েছে ফেস আনলকিং(Face Unlocking) এর মতো আকর্ষণীয় ফিচার।

    জিওমি এমআই এ৩ এর (৪জিবি RAM / ৬৪ জিবি ROM) এবং (৬ জিবি RAM / ১২৮ জিবি ROM) দুইরকম ভার্সন রয়েছে। এর মধ্যে (৪/৬৪) ভার্সনটির বর্তমান বাজারমূল্য মাত্র ১৪,৩৭৩ টাকা। এতো সুলভ মূল্যে দারুণ সব ফিচার্স পেতে আপনিও মোবাইলটি ব্যবহার করে দেখতে পারেন।

ProsCons
✔ Strong build (Gorilla Glass front & back)✘ Not Full HD+ display
✔ Super AMOLED display
✔ Impressive camera
✔ Smooth performance
✔ Good battery backup, 18W Fast Charging
✔ In-display fingerprint sensor


Vivo Z1 Pro


  • ১৫০০০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল বাংলাদেশ এবং ভালো ক্যামেরা ফোন ২০২২ এর মধ্যে বর্তমানে জনপ্রিয় হলো ভিভো জেড ১ প্রো। এই ডিভাইসটিতে আপনি পাচ্ছেন তিনটি রিয়ার ক্যামেরা, ১৬ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর + ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা। সাথে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা তো থাকছেই।
  • ভিভো জেড ১ প্রোতে রয়েছে ৬.৫৩” FHD+ ডিসপ্লে। অপারেটিং সিস্টেম হিসেবে Android 9.0 (Pie), যা Android 10 এ আপগ্রেড করা সম্ভব এবং Funtouch 10 ব্যবহার করা হয়। সাথে রয়েছে ২×২.৩ গিগাহার্জ Octa-Core Processor, Snapdragon 712 চিপসেট।
  • কানেক্টিভিটির জন্য রয়েছে, 4G VoLTE, ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন v5.0, USB 2.0 OTG, GPS/A-GPS, ৩.৫ মি.মি হ্যাডফোন জ্যাক ইত্যাদি৷ এছাড়াও থাকছে, লিথিয়াম-পলিমার ৫০০০ mAh ব্যাটারি৷ ডিভাইসটির বেশ কিছু আকর্ষণীয় ফিচার রয়েছে, যেমন : ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, এক্সেলেরোমিটার সেন্সর, গায়রো(Gyro) সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, কম্পাস সেন্সর ইত্যাদি। কম দামে ভালো ফোন হিসেবে এটির বেশ সুনাম রয়েছে।
  • ভিভো জেড ১ প্রো ডিভাইসটির (৪ জিবি RAM/৬৪ জিবি ROM), (৬ জিবি RAM/৬৪ জিবি ROM), (৬ জিবি RAM/ ১২৮ জিবি ROM), এই তিনটি ভার্সন রয়েছে। তন্মধ্যে (৪/৬৪) ভার্সনটি আপনি বর্তমানে ১৫,০০০ টাকার মধ্যেই পেয়ে যাবেন।


Samsung Galaxy M30s


  • Samsung Galaxy M30s 6.4 ইঞ্চি ফুল HD+ স্ক্রিন সহ আসে। এটিতে একটি ফুল-ভিউ ওয়াটারড্রপ নচ ডিজাইন রয়েছে। 
  • পিছনের ক্যামেরাটি PDAF, LED ফ্ল্যাশ, ডেপথ সেন্সর ইত্যাদি সহ ট্রিপল 48+8+5 MP এবং ফুল এইচডি রেকর্ডিংয়ের জন্য EIS বিকল্পের সাথে UHD 4K ভিডিও রেকর্ডিং। সামনের ক্যামেরাটি 16 এমপির। 
  • Samsung Galaxy M30s 15W ফাস্ট চার্জিং সহ 6000 mAh বিশাল ব্যাটারি সহ আসে। এতে রয়েছে 4 বা 6 GB RAM, 2.3 GHz octa-core CPU এবং Mali-G72 MP3 GPU। এটি Exynos 9611 (10nm) চিপসেট দ্বারা চালিত। ডিভাইসটি 64/128 GB অভ্যন্তরীণ স্টোরেজ এবং ডেডিকেটেড মাইক্রোএসডি স্লট সহ আসে। এই ফোনে একটি ব্যাক-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে।
  • অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে এফএম রেডিও, ডুয়াল সিম, ফেস আনলক, ইউএসবি টাইপ-সি, স্যামসাং ওয়ান ইউআই সহ অ্যান্ড্রয়েড 9 পাই ইত্যাদি।
Back Camera 
ResolutionTriple 48+8+5 Megapixel
FeaturesPDAF, ultrawide, wide, depth sensor, LED flash & more
Video RecordingUltra HD (2160p), gyro-EIS
  Front Camera 
Resolution16 Megapixel
FeaturesF/2.0, HDR
Video RecordingFull HD (1080p)
  Battery 
Type and CapacityLithium-polymer 6000 mAh (non-removable)
Fast Charging✅ 15W Fast Battery Charging


আরো পড়ুন:

  1. আই ফোন সারা পৃথিবীতে বিখ্যাত কোনো 
  2. প্রসেসর কি 
  3. বাংলাদেশে dslr ক্যামেরার দাম 
  4. সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারিং কি ?
  5. বিশ্বের সেরা 11টি জনপ্রিয় অনলাইন মোবাইল গেম
  6. নতুন গেমিং ল্যাপটপ 2022
  7. নতুন গেমিং পিসি 2022 |
  8. ২০ থেকে ৩০ হাজার টাকা দামের মধ্যে ভালো ফোন 
  9. কম্পিউটার ভাইরাস কি ? কম্পিউটারে ভাইরাস থেকে রক্ষা পাওয়ার উপায় কি ?
  10. 10000-এর নীচে সেরা ফোন 


0/পোস্ট এ কমেন্ট/Comments