উপকারী কয়েকটি অ্যাপস যা আপানার জানা দরকার | Some useful apps that you need to know.

 উপকারী কয়েকটি অ্যাপস যা আপানার জানা দরকার










Translate all

এবার যে অ্যাপটি নিয়ে কথা বলবো আশাকরি এই অ্যাপটি ও আপনাদের ভালো লাগবে। এ অ্যাপটির ও রয়েছে সহজ ইউজার ইন্টারফেস। যা সহজেই সকল ইউজার ব্যবহার করতে পারবে কোন কষ্ট ছাড়াই। গুগল প্লে স্টোরে এই অ্যাপটির রেটিং পয়েন্ট হল ৪.৫ এবং প্রায় ১৪০ হাজার রিভিউ রয়েছে। অ্যাপটির নাম হল translate all.

গুগল প্লে থেকে ১০ মিলিয়নের বেশি ডাউনলোডের এই অ্যাপটি দিয়ে বাংলা ইংরেজি উর্দু হিন্দি ফারসি সহ ১০০-র বেশি ভাষা ট্রান্সলেট করা সম্ভব। উল্লেখ করার মতো ফিচার গুলোর মধ্যে রয়েছে ভয়েস, টেক্সট এবং ক্যামেরা ট্রানসলেশন, অটোমেটিক ল্যাঙ্গুয়েজ ডিটেকশন সহ নানান ফিচার।

এ অ্যাপটি প্লে স্টোরে ফ্রী ও পেইড ভার্সন রয়েছে। এই অ্যাপটি আপনি চাইলে একটি বিজনেস, ট্রাভেল বা এডুকেশন সহ আপনার প্রয়োজনীয় ট্রান্সলেটের কাজে ব্যবহার করতে পারেন।






Weather

%25E0%25A6%25B8%25E0%25A7%2587%25E0%25A6%25B0%25E0%25A6%25BE%2B%25E0%25A7%25AB%2B%25E0%25A6%259F%25E0%25A6%25BF%2BAndroid%2BApp
সেরা ৫ টি অ্যান্ড্রয়েড অ্যাপ (Android App)



তালিকার শীর্ষে থাকা অ্যান্ড্রয়েড অ্যাপ Android App এর নামটি হল 1Weather। এটি একটি আবহাওয়ার পূর্বাভাস দেয়ার অ্যাপ্লিকেশন যার দ্বারা আপনি আপনার অ্যান্ড্রয়েড স্ক্রিনেই এক নজরে আবহাওয়ার অবস্থা সম্পর্কে জানতে পারবেন।

অ্যাপ্লিকেশনটি অগ্রিম পূর্বাভাস সহ বিশ্বের যে কোনও জায়গার আবহাওয়া সম্পর্কিত পূর্বাভাস সরবরাহ করে,  তাই বৃষ্টি বা রোদের জন্য আপনার পরিকল্পনাগুলি মানিয়ে নেওয়ার জন্য আপনার কাছে যথেষ্ট সময় থাকবে।

 

এটিতে একটি সাধারণ, প্যাগিনেটেড নকশা রয়েছে যা আপনাকে বর্তমান আবহাওয়া, আবহাওয়ার পূর্বাভাস, একটি রাডার এবং অন্যান্য মজাদার পরিসংখ্যান দেখায়। সম্ভবত এর সেরা বৈশিষ্ট্যটি হল এটির হালকা (Lite)  নকশা যা কেবল আপনাকে আবহাওয়া এবং সূক্ষ্ম তথ্য প্রদর্শন করে।

  

মূল্য: বিনামূল্যের সংস্করণটিতে বিজ্ঞাপন প্রদর্শিত হয়। তবে $ 1.99 চার্জ যুক্ত সংস্করণটিতে বিজ্ঞাপন প্রদর্শিত হয় না আসলে দুটি সংস্করণই একইভাবে কাজ করে। $ 1.99 চার্জ যুক্ত সংস্করণটিতে আপনি অ্যাপটি খোলার সময় আবহাওয়ার অনেক মজার তথ্যগুলি উপভোগ করতে পারবেন।



Google Drive

শীর্ষ তালিকায় 1Weather ঠিক পরেই রয়েছে  Google Drive এর স্থান বর্তমান ইন্টারনেটের দুনিয়ায়  Google Drive এর নাম শুনেননি এমন মানুষ খুজে পাওয়া কেবল দুঃসাধ্যই নয় অসম্ভবই বটে। 

গুগল ড্রাইভ একটি ক্লাউড স্টোরেজ সমাধান যেখানে সাইন আপ করার পরে সমস্ত নতুন ব্যবহারকারী স্থায়ীভাবে 15 জিবি পান। আপনি প্রয়োজনে অবশ্যই আরও কিনতে পারেন। 

 

গুগল ড্রাইভকে যা বিশেষ করে তোলে তা হল এটির সাথে সংযুক্ত অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন গুলির স্যুট। এর মধ্যে গুগল ডক্স, গুগল শিটস, গুগল স্লাইডস, গুগল ফটো, জিমেইল, গুগল ক্যালেন্ডার এবং গুগল ক্যাপ অন্তর্ভুক্ত রয়েছে। 

 

অফিস অ্যাপ্লিকেশনগুলির মধ্যে, ফটোগুলি অ্যাপ্লিকেশন (যা সীমাহীন ফটো এবং ভিডিও ব্যাকআপের অনুমতি দেয়) এবং নোট নেওয়ার জন্য নোটগুলি রাখুন, আপনার উত্পাদনশীলতার দিক থেকে কার্যত যা কিছু করা দরকার তার জন্য অ্যাপস রয়েছে। 

 

এই অ্যাপগুলির কয়েকটি বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে লাইভ সহযোগিতা, গভীর অংশীদারি বৈশিষ্ট্য এবং মাইক্রোসফ্ট অফিসের নথিগুলির সাথে সামঞ্জস্য। 

 

আপনি যদি কিছু আলাদা চান তবে আপনি এখানে আরও ক্লাউড স্টোরেজ অ্যাপ্লিকেশন এবং আরও অফিস অ্যাপ্লিকেশন পেতে পারেন।





 Google Search  

Google Search সম্পর্কে বেশি কিছু বলার প্রয়োজন আছে বলে মনে করিনা। এটি একটি গুরুতর শক্তিশালী অ্যাপ্লিকেশন। এটি বেশিরভাগ অ্যান্ড্রয়েড ডিভাইসে কাজ করে। এখানে আপনি যা চান তা জিজ্ঞাসা করতে পারেন, এটি বিভিন্ন কমান্ডকে সমর্থন করে।

 

আপনি লাইট নিয়ন্ত্রণ করতে পারেন, জনসংখ্যা নিয়ন্ত্রণ সম্পর্কে জিজ্ঞাসা করতে পারেন এবং এটি আপনার জন্য সহজ গণিত সমস্যাগুলিও করতে পারে। গুগল, বোস কিউসি, ব্লুটুথ হেডফোন, হোম এবং ক্রোমকাস্টের মতো বিভিন্ন ধরণের পণ্য রয়েছে যা এটির কার্যকারিতা আরও বিস্তৃত করে। 




Innovative Software

এবার ট্রান্সলেটর অ্যাপটি যদিও এটি ডিকশনারি কিন্তু তারপরেও এটি দিয়ে অনেক ভালো ট্রান্সলেট করা যায়। প্লে স্টোরে Innovative Software সিরিজের অনেকগুলো অ্যাপ রয়েছে। অ্যাপগুলো খোঁজার জন্য Innovative Software লিখে সার্চ করলেই হবে।

অন্যান্য অ্যাপস গুলোর মত সাধারন ফিচার তো রয়েছেই পাশাপাশি রয়েছে অফলাইন সাপোর্ট, অডিও প্রোনানসিয়েশন, অটোসাজেশন ইত্যাদি।

যদিও এর সবগুলো অ্যাপই ফ্রী কিন্তু এর কোন অ্যাড ফ্রী ইউজার ইন্টারফেস নেই। এ অ্যাপ গুলো প্লেস্টরে পেয়ে যাবেন।

শেষ কথাঃ আলোচিত তথ্যে কোন ভুলের জন্য ক্ষমা চাচ্ছি। উপরে আলোচিত অ্যাপ গুলো থেকে আপনি আপনার পছন্দের ট্রান্সলেট অ্যাপটি বেছে নিতে পারবেন। আপনি চাইলে যে কোন ভাষা থেকে যেকোনো ভাষায় ট্রান্সলেট করতে পারবেন। অ্যাপগুলো এই সালের সবচেয়ে সেরা অ্যাপ।




Microsoft Translate

আমার কাছে Google Translate অ্যাপ এর পর যে অ্যাপটির অবস্থান সেটি হল Microsoft Translate. অ্যাপ সম্পর্কে বলতে গেলে প্রথমেই বলতে হয় এটির সাহায্যে আপনি ৬০ টিরও বেশি ভাষা অফলাইন ট্রান্সলেট করতে পারবেন।

গুগল ট্রান্সলেট অ্যাপ এর মত ইউজারদের সুবিধার জন্য এই অ্যাপটিতে ও রয়েছে ক্যামেরা ট্রান্সলেশন, রিয়েল টাইম কনভারসেশন ট্রানসলেশন এর মতো ফিচারগুলো।




Google Translate

ট্রান্সলেট অ্যাপ নিয়ে আলোচনা করতে গেলে প্রথমে যে অ্যাপটির কথা চলে আসে সেটি হল Google Translate. গুগলের এই ট্রান্সলেট অ্যাপটির রয়েছে সহজ ইউজার ইন্টারফেস। এক কথায় বলতে গেলে এই অ্যাপটি একটি অসাধারণ ট্রান্সলেট অ্যাপ।

বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় এই অ্যাপটি দ্বারা আপনি অনলাইনে ১০৩ টি ও অফলাইনে ৬০ টি ভাষা ট্রান্সলেট করতে পারবেন। এই অ্যাপটি এতটাই জনপ্রিয় যে গুগল প্লে স্টোরে এই অ্যাপটির ৫০০ মিলিয়ন প্লাস ডাউনলোড হয়েছে।

ইউজারদের সুবিধার জন্য অ্যাপটিতে ইনস্ট্যান্ট ক্যামেরা ট্রান্সলেশন, রিয়েল টাইম কনভারসেশন ট্রানসলেশন, হ্যান্ড রাইটিং এর মতো অসাধারণ সব ফিচারগুলো দেওয়া হয়েছে



আরো পড়ুন 

  1. কম্পিউটার ভাইরাস কি? কম্পিউটারে ভাইরাস থেকে রক্ষা পাওয়ার উপায় কি ? 
  2. ২০ থেকে ৩০ হাজার টাকা দামের মধ্যে ভালো ফোন |
  3. Google কীভাবে কাজ করে ? 
  4. 10000-এর নীচে সেরা ফোন ।
  5. টপ 3 সেরা গেম পিসি এর জন্য ।
  6. বিটকয়েন অর্থ কি? বিটকয়েন বলতে কি বুঝায় ? 
  7. কয়েকটি গেম অ্যান্ড্রয়েড গেম যা মিলিয়ন প্লাস ডাউনলোড 
  8. মোবাইল ফোন ব্যবহারের সুবিধা ও অসুবিধা গুলো কি 
  9. পৃথিবীর সবচেয়ে দামি ফোন 





0/পোস্ট এ কমেন্ট/Comments